রাজধানীর ডেমরার ধলপুর ও যাত্রাবাড়ী এলাকায় র‌্যাব-১০ এর অভিযানে ডাকাতির প্রস্তুতিকালে ৪ জন দুষ্কৃতকারীকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ১টি রিভলবার, ১টি ৭.৬৫ এমএম অ্যামুনেশন, ১টি ১২ বোর ওয়ান শুটারগান, ১২ বোর কার্তুজ ২ রাউন্ড, ১টি ছুরি ও একটি সুইচ গিয়ার চাকু উদ্ধার করেছে র‌্যাব।

শুক্রবার দুপুরে তাদের আদালতে পাঠায় ডেমরা থানা পুলিশ। এর আগে বৃহস্পতিবার বিকালে ডেমরার বাঁশেরপুল সুফিয়া রি-রোলিং মিলসের সামনে থেকে গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- ঢাকার সায়েদাবাদ ইসলামি হাসপাতাল সংলগ্ন এলাকার ভাড়াটিয়া ও নারায়ণগঞ্জ আড়াইহাজার থানাধীন নয়নাবাদ গ্রামের মো. মুসা সরকারের ছেলে মেহেদী হাসান তালহা (১৯), ঢাকার দক্ষিণ যাত্রাবাড়ী এলাকার আনিস সাহেবের বাড়ীর ভাড়াটিয়া মো. লাল মিয়ার ছেলে ফারহান আহম্মেদ ফাহিম (২১), যাত্রাবাড়ী শহিদ ফারুক রোড ১২নং গলি এলাকার ভাড়াটিয়া ও কুমিল্লার তিতাস থানার বাতাকান্দি গ্রামের মো. মোতালেব হোসেনের ছেলে মো. জামিল হোসেন জয় (১৯) এবং ২০৩/বি দক্ষিণ যাত্রাবাড়ী এলাকার সোহেল মিয়ার ছেলে মো. সিজান ভূঁইয়া (১৯)।

এ ঘটনায় বৃহস্পতিবার রাতে গ্রেফতারদের বিরুদ্ধে ডেমরা থানায় মারাত্মক অস্ত্রে সজ্জিত হয়ে দস্যুতা সংগঠনের উদ্যোগ গ্রহণ করা ও অবৈধ আগ্নেয়াস্ত্র এবং অ্যামুনেশন নিজ হেফাজতে রাখার অপরাধে পৃথক দুটি মামলা করে র‌্যাব। পরে তাদের ডেমরা থানায় হস্তান্তর করে র‌্যাব।

র‌্যাব-১০ এর বরাতে বিষয়টি নিশ্চিত করে ডেমরা থানার ওসি খন্দকার নাসির উদ্দিন বলেন, গ্রেফতাররা দীর্ঘদিন ধরে ডেমরা ও আশপাশের এলাকায় মোবাইল স্বর্ণালঙ্কার, টাকাসহ মূল্যবান মালামাল চুরি ও দস্যুতা করে আসছিল বলে তাদের স্বীকারোক্তিতে জানা গেছে।